প্রেস বিজ্ঞপ্তি

কক্সবাজার সমুদ্র সৈকতে গত ১১ সেপ্টেম্বর রাতে নারী পর্যটকদের সাথে ঘটে যাওয়া কয়েকটি দুঃখজনক ঘটনা আমাদের সমাজের মানবিক মূল্যবোধের প্রতি গভীর উদ্বেগ সৃষ্টি করেছে। ঐ রাতে একদল যুবক, যারা কখনও শিক্ষার্থী, কখনও স্থানীয় ব্যক্তি পরিচয়ে, নারী পর্যটকদের শারীরিকভাবে লাঞ্ছিত করেছে এবং তাদের সম্মানহানির সম্মুখীন করেছে। এই ঘটনায় একজন নারী পর্যটক তার মোবাইল ফেরত পাওয়ার জন্য টুরিস্ট পুলিশের সাহায্য চাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

“জাগো নারী উন্নয়ন সংস্থা”র নির্বাহী পরিচালক শিউলী শর্মা বলেন- নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ একটি বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে, এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে এবং এর ফলে নারীর প্রতি যেকোনো ধরনের সহিংসতার বিরুদ্ধে শক্ত অবস্থান গ্রহণের দাবি জানাচ্ছে।

এক্ষেত্রে সরকারের সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তা অপরিহার্য। আমাদের দৃঢ় বিশ্বাস, সঠিক এবং তৎকালীন ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এরূপ ঘটনার পুনরাবৃত্তি রোধ করা সম্ভব হবে। একইসাথে, সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং নিরাপত্তা ব্যবস্থার উন্নতি করতে হবে, যেন ভবিষ্যতে নারীরা তাদের নিরাপত্তা এবং সম্মানের প্রতি অটুটভাবে বিশ্বাস রাখতে পারে।